আজ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২৪ ইং

বন্ধুসভার আয়োজনে ফল উৎসব অনুষ্ঠিত

জাবি প্রতিনিধি :

‘আস্বাদে দেশি ফল, অর্থ পুষ্টি উভয় সচল’ এই প্রতিপাদ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়ে গেলো ফল উৎসব। বন্ধুসভা জাতীয় পরিচালনা পর্ষদের আয়োজনে এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বন্ধুসভার সহযোগিতায় শুক্রবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের ছবি চত্বরে এটি অনুষ্ঠিত হয়। প্রায় ২৬ রকমের দেশীয় ফল নিয়ে আয়োজিত হয় ফল উৎসব-২০২৩।

আয়োজনের শুরুতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বন্ধুসভার সভাপতি হামিদা জান্নাত স্বাগত বক্তব্য দেন। সভাপতি গিয়াসউদ্দিন এবং অর্থ সম্পাদক তাবাসসুম রিচিকার সঞ্চালনায় বক্তব্য দেন বন্ধুসভা জাতীয় পরিচালনা পর্ষদের সভাপতি উত্তম রয়।

তিনি জানান, গ্রীষ্মে বন্ধুদের মধ্যে ফল খাওয়ার উপকারিতা ছড়িয়ে দিতে এবং দেশি ফলের উপকারিতা জানাতে নানা ফল নিয়ে উৎসবের আয়োজন করে বন্ধুসভা।

আম, জাম, কাঠাল, লিচু, তাল, জামরুল, আনারস, কলা, বাঙ্গীসহ প্রায় প্রজাতির ফল প্রদর্শনী করা হয় এবং রেজিস্ট্রেশনের মাধ্যমে ফল খাওয়ার ব্যবস্থা করা হয়।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) পরিচালক অধ্যাপক আহমেদ রেজা বলেন, “এই বাংলা আসলেই অনেক সুন্দর, পৃথিবীর আরও কোনো দেশ এত সুন্দর নয়।

এ দেশে বিচিত্র রকমের উৎসব আমরা সারাবছর দেখতে পাই। বন্ধুসভা দেশীয় ফল উৎসবের আয়োজন করে একটি সফল উৎসব উপহার দিয়েছে। বন্ধুসভার পথচলা আরও দীর্ঘ হোক প্রান্তবন্ত হোক।”

এছাড়াও উপস্থিত ছিলেন প্রথম আলোর সহকারী সম্পাদক ফিরোজ চৌধুরী, বন্ধুসভা জাতীয় পরিচালনা পর্ষদের নির্বাহী সম্পাদক মৌসুমী মৌ ও সাধারণ সম্পাদক জাফর সাদিক, ঢাকা মহানগর বন্ধুসভার উপদেষ্টা ফাল্গুনী মজুমদার,

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বন্ধুসভার উপদেষ্টা অধ্যাপক ড. মনোয়ার হোসেন তুহিন ও রাকিব আহমেদ।

জাতীয় পরিচালনা পর্ষদের আয়োজনে এই উৎসবে ঢাকা বিশ্ববিদ্যালয় বন্ধুসভা, জগন্নাথ বিশ্ববিদ্যালয় বন্ধুসভা, ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় বন্ধুসভা, গ্রীন ইউনিভার্সিটি বন্ধুসভা, কেরানীগঞ্জ বন্ধুসভা, মিরপুর বন্ধুসভাসহ নানা বন্ধু  অংশগ্রহণ করেন।

সবশেষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বন্ধুসভার বন্ধুদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক আয়োজন অনুষ্ঠিত হয়।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ